ভাইরাল ভিডিও

খাটের তলায় বিরল প্রজাতির সবুজ সাপ!! সাপের সৌন্দর্য্যে মুগ্ধ নেট দুনিয়া, তুমুল ভাইরাল ভিডিও

সাপকে অপছন্দ এমন মানুষ বিরল নয়। সাপ বিষাক্ত হোক বা না হোক মানুষ তার থেকে শতহস্ত দূরে থাকতেই স্বচ্ছন্দ বোধ করে। কিন্তু একশ্রেণীর মানুষ আছেন যারা সাপকে ভালোবাসার পাশাপাশি তাদের সম্পর্কে প্রচলিত বিভিন্ন ভুল ধারণা ভাঙতে সাহায্য করেন।

নেটদুনিয়ায় এমনই একজন মানুষ হলেন মির্জা মহাম্মদ আরিফ। তিনি তার ইউটিউব চ্যানেল ‘নাগ লোক’ এর সাহায্যে বিভিন্ন ধরনের সাপ ধরার কৌশল মানুষের কাছে তুলে ধরেন ইউটিউব ভিডিওর মাধ্যমে।

সম্প্রতি ওড়িশার ভদ্রকে, একজন স্থানীয় বাসিন্দার বাড়িতে ঢুকে পরে এমনই একটি কচি কলাপাতা রঙের সাপ। বাড়ির মানুষরা সর্প বিশারদকে খবর দেওয়ার আগেই সাপটি উঠে পড়ে দেওয়াল বেয়ে দরজার উপর।

এরপরই সাপ উদ্ধারে দৃশ্যে অবতীর্ণ হন নাগ লোক ইউটিউব চ্যানেলের মালিক মির্জা আরিফ। একটি ভিডিওর মাধ্যমে সাপটিকে বন্দী করার পাশাপাশি দর্শককে সাপটি সম্পর্কে জানা-অজানা নানা তথ্য তিনি জানান।

জানা যায় সাপটি গ্রীন ভাইন প্রজাতির সাপ। আপাতদৃষ্টিতে বেশ তেজী এবং হিংস্র মনে হলেও সর্প বিশারদ জানান সাপটি আদতে বিষহীন, তাই তাকে প্রাণে মারার কোন প্রয়োজন নেই।

পাশাপাশি সাপটির সামনে নিজের হাতকে নাড়িয়ে তিনি দেখান সাপটি রেগে গিয়ে কেমন ভাবে আক্রমণ করে। জঙ্গলেও ওভাবেই সাপটি সামনে থাকা প্রাণীকে আক্রমণ করে বলে মির্জা জানান।

তবে বিষহীন হওয়ার কারণে সাপটির কামড়ে কোনো শারীরিক ক্ষতি হয়না। অপূর্ব সুন্দর এই সবুজ সাপটি আদতে একটি গেছো সাপ যা মূলত ভারত এবং বাংলাদেশ দেখতে পাওয়া যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button