ভাইরাল ভিডিও

হাঁসের বাচ্চা খেতে গিয়ে মা হাঁসের রাগের মুখে পরল বিষধর কোবরা! কোবরা সাপকে ঠোঁট দিয়ে ঠুকরে ঠুকরে তাড়িয়ে দিলো মা হাঁস, ভাইরাল ভিডিও

সাপকে আমরা সকলেই ভয় পাই। শহরে বর্তমানে সাপের উৎপাত তেমন একটা না থাকলেও গ্রামের দিকে এখনও সাপের উৎপাত ভালোই আছে। কেউ সাপের কামড় খেলে সময়মত হাসপাতালে নিয়ে গেলে সে প্রাণে বেঁচে যায়।

কিন্তু প্রত্যন্ত গ্রামে যেখানে হাসপাতাল কয়েক কিলোমিটারের মধ্যে নেই সেখানে সাপের কামড় খাওয়া মানুষকে হাসপাতালে নিয়ে যেতে যেতে সে মারা যায়। তাই এখনও সাপ প্রাণীটির থেকে এখনও মানুষ নিজেকে বাঁচিয়ে চলে না হলেই বিপদ অনিবার্য।

বর্তমানে টেকনোলজি অনেক উন্নত আগের থেকে। এখন আমরা অনেক কিছুই বাড়িতে বসে ফোনেই দেখতে পাই। জীবনে আমরা এমন অনেক কিছুই দেখি যা দেখে বিস্মিত হতেই হয়।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি ঘরের কোনে একটি হাঁস তার কয়েকটি ছানাকে নিয়ে বসে আছে। আর তার পাশেই একটি বিষধর কোবরা সাপ লুকিয়ে আছে যেটা তারা লক্ষ করেনি।

ঐ কোবরাটি অনেক সতর্ক ভাবে হাস বাচ্ছা গুলোকে খেতে চেষ্টা করেছিল। কিন্তু বার বার মা হাসটির জন্য কোবরাটি তার চেষ্টায় সফল হতে পারেনি। মা হাঁসটি বার বার তার ঠোঁট দিয়ে ঠুকে ঠুকে কোবরাটিকে তাড়িয়ে দেয়।

এই ভিডিওটি নেট দুনিয়ায় ছাড়া মাত্রই ভাইরাল হয়ে যায়। বেঁচে থাকতে গেলে সব প্রাণীকেই সংগ্রাম করে বেঁচে থাকতে হয়। এই ভিডিওটিতে যেমন একটি নিরীহ প্রাণীর বেঁচে থাকার লড়াইকে চিহ্নিত করে তেমনি এই ভিডিওটি এটাও বুঝিয়ে দেয় মাতৃত্ব যেকোনো প্রাণীর ক্ষেত্রেই সমান।

মায়ের কাছে যেমন তার সন্তানের থেকে বড় কিছু হয়না তেমনই হাঁস বাচ্ছাগুলোকে তাদের মা ঐ বিষধর কোবরা সাপটাকে ঠোঁট দিয়ে ঠুকরে ঠুকরে তাড়িয়ে দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button