Story

বাংলার দাদা সৌরভ গাঙ্গুলীর প্রেসিডেন্ট পদ থেকে সরে যাওয়ার পরেই বন্ধ হয়ে যাচ্ছে তাকে নিয়ে তৈরি ছবি ‘কলকাতা ৯৬’

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে সরে যাচ্ছেন বাংলার মহারাজ সৌরভ গাঙ্গুলী। এই খবর শোনার পর থেকেই সকলের মন ভীষণই খারাপ। বর্তমানে এখন এই নিয়ে চারিদিকে চর্চা চলছে। রাজনৈতিক মহলেও বেশ জোরদার সমালোচনা হচ্ছে এই নিয়ে। অনেকেই বলছেন সৌরভ গাঙ্গুলী রাজনীতি শিকার হয়েছেন। আবার অনেকেই বলছেন পরপর দুবার প্রেসিডেন্সি পদে কেউই থাকে না। সুতরাং সৌরভ গাঙ্গুলীর এই পথ থেকে সরে আসা স্বাভাবিক।

কিন্তু এত সহজে তো বাঙালি এই দুঃখ ভুলবে না। বাংলার মহারাজ তিনি, তার হাত ধরে বড় বড় ক্রিকেটার তৈরি হয়েছে। তার হাত ধরে এসেছে বাংলা ক্রিকেট দলের অনেক সাফল্য। সৌরভ গাঙ্গুলী প্রেসিডেন্ট পদ থেকে সরে যাওয়ার পরেই বন্ধ হয়ে যাচ্ছে তাকে নিয়ে তৈরি ছবি কলকাতা ৯৬। বর্তমানে এই বিষয় নিয়েও এখন জোর জল ঘোলা হচ্ছে।

রানা সরকারের প্রযোজনায়, অভিনেতা রাহুল বন্দোপাধ্যায় পরিচালনার এই ছবি তৈরি হচ্ছিল। সৌরভের ‘দাদাগিরি’ নিয়ে একটি ছবির মূল গল্প। ছবির নাম ঠিক হয়েছিল ‘কলকাতা ৯৬’। দাদার অভিষেক থেকে , দুর্দান্ত অধিনায়কত্ব, টেস্টে লর্ডসে শতরান, ২০০২ সালে ট্রফি জিতে জার্সি ওড়ানো- সবই রুপোলি পর্দায় ফুটিয়ে তুলতে চেয়েছিলেন রানা-রাহুল জুটি। কিন্তু ছবির পরিকল্পনা যখন তৈরী, তখনই BCCI এর প্রেসিডেন্ট পদে আর সৌরভ নেই। বিভিন্ন দিক বিবেচনা করেই ছবি বন্ধের সিদ্ধান্ত নিলেন রাহুল-রানা।

Related Articles

Back to top button