Story

বাস্তবের ‘সুপারস্টার’ লক্ষ্মী কাকিমা! শুধু মাত্র ২.৫০ টাকায় চিকেন পকোড়া বেঁচে সবাইকে অবাক করে দিয়েছেন! কলকাতার বুকে মাত্র ২.৫০ টাকায় পাওয়া যাচ্ছে চিকেন পকোড়া, তুমুল ভাইরাল ভিডিও

ধারাবাহিকের লক্ষ্মী কাকিমাকে তো আমরা প্রত্যেকেই দেখেছি। কিন্তু আমাদের বাস্তব জীবনেও চারিপাশে এরকম অনেক লক্ষ্মী কাকিমার রয়েছেন যারা ঘর বাইরে দুটোই একার হাতে সামলান। আরে এইবার সেই খোঁজ মিললো খোদ দক্ষিণ কলকাতায় এই ভদ্রমহিলার। তার দোকানের নাম লক্ষীর কাকিমার চিকেন পকোড়া।

তবে এই চিকেন পকোড়ার দোকানে রয়েছে কিছু বিশেষত্ব। এখানে মাত্র ২.৫০ টাকায় চিকেন পকোড়া পাওয়া যায়। বর্তমান সময়ে দাঁড়িয়ে যেখানে সব কিছুর মূল্য একদম আকাশছোঁয়া সেখানে দাঁড়িয়ে এত কম টাকায় তিনি কি করে চিকেন পকোড়া বিক্রি করছেন এই কথা শুনলে অনেকেই হয়তো অবাক হন। কারণ দিনের শেষে গিয়ে তার কতটুকুই বা লাভ হচ্ছে এই প্রশ্নটাই থেকে যায় প্রত্যেকের মনে।

সাধারণত ফাস্টফুডের দোকানে ১০/১২ টাকার কমে চিকেন পকোড়া পাওয়া যায় না। সেখানে লক্ষ্মী কাকিমার চিকেন পকোড়া সাইজে ছোট হলেও সেখানে ভরপুর পরিমাণ চিকেন থাকে এবং স্বাদে অতুলনীয় হয় তা নিজেই জানিয়েছেন গ্রাহকেরা। খুব বেশি লাভ না হলেও মানুষকে কম দামে ভালো জিনিস খাইয়ে তিনি খুশি হন। এছাড়াও তার কম মূল্যের চিকেন পকোড়া জন্য তার জনপ্রিয়তা বাড়ছে যার ফলে খদ্দের বাড়ছে দিন দিন। লকডাউনে যখন কর্মহীন হয়ে পড়েছে সকলের তখনই লক্ষ্মী কাকিমা নিজের এই দোকান খোলেন আগে তার ভাতের হোটেল ছিল।

লক্ষ্মী কাকিমার দোকান ২২ বছরের পুরনো। প্রথমে এটি ভাতের হোটেল ছিল এর পরে স্ন্যাকসের দোকান খোলেন তিনি। অবশেষে অনেক অনেক ক্ষতি হবার কারণে তিনি এই চিকেন পকোড়া দোকান খুললে। এক বিয়েবাড়িতে চিকেন পকোড়া স্টলে ভিড় দেখে তার মাথায় চিকেন পকোড়ার দোকান খোলার আইডিয়া আসে। তার এই চিকেন পকোড়া সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। আর এই কম দামি সুস্বাদু চিকেন পকোড়া পাওয়া যাচ্ছে ঢাকুরিয়া ঢালাই ব্রীজের কাছে। দুপুর তিনটে থেকে শুরু করে রাত সাড়ে নটা অব্দি চলে লক্ষ্মী কাকিমার এই চিকেন পকোড়ার দোকান। যত দিন বাড়ছে খদ্দেরের সংখ্যা বাড়ছে। আগে তিনি দিনে ৬ কেজি চিকেন পকোড়া বানাতেন বর্তমানে সেই সংখ্যা বেড়ে হয়েছে ১৫ কেজি।

বর্তমানে তার দোকানে খদ্দের এর পাশাপাশি বাড়ছে ফুড ব্লগার দের ভিড়। এখন কলকাতার অলিতে গলিতে ছড়িয়ে পড়েছে লক্ষ্মী কাকিমার জনপ্রিয়তা।

Related Articles

Back to top button