Story

নুসরত-স্বস্তিকা থেকে শ্রাবন্তী, তারকা অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা কতদূর? এই অভিনেত্রীর সব থেকে কম

টলিউড ইন্ডাস্ট্রিতে প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে রয়েছেন অনেকেই। শুভশ্রী গাঙ্গুলী, শ্রাবন্তী চ্যাটার্জী, কোয়েল মল্লিক, নুসরাত জাহান, মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জী, পায়েল সরকার ইন্ডাস্ট্রির অন্যান্য নায়িকাদের মধ্যে অন্যতম।

এই সমস্ত নায়িকাদের অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। খুব স্বাভাবিকভাবেই যে কোন মানুষ কিংবা ভক্ত তাদের প্রিয় তারকা সম্পর্কে আরো একটু বেশি কিছু বা নতুন কিছু জানতে চায়।

বর্তমান যুগ সোশ্যাল মিডিয়ার। সোশ্যাল মিডিয়ার যুগে মানুষের কাছে কোন কিছুই আর গোপন থাকেনা। তারকারা বিশেষ করে তারকা অভিনেত্রীরা যদি নিজেদের কোন ছবি বা ভিডিও শেয়ার করে থাকেন নেটদুনিয়ায় তাহলে তা ভাইরাল হতে বাধ্য।

তবে আপনাদের প্রিয় তারকা অভিনেত্রীরা কে কতটা পড়াশোনা জানেন সেই বিষয়ে খোঁজ রাখেছেন? রাখেননি নিশ্চয়ই, আর সেটাই স্বাভাবিক। আজ আমরা টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে কয়েকজনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানব।

১) প্রথমে আসা যাক কোয়েল মল্লিকের কথায়। ইনি টলিউডের সুন্দরী শিক্ষিতা অভিনেত্রী। কোয়েল মল্লিক গোখেল মেমোরিয়াল কলেজ থেকে ফিজিওলজিতে স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

২) এরপরে জেনে নেওয়া যাক শুভশ্রী গাঙ্গুলী সম্পর্কে। এই অভিনেত্রী বর্ধমান মিউনিসিপ্যাল গার্লস হাই স্কুল থেকে মাধ্যমিক পাশের পফ লখনৌ এর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে তথ্যপ্রযুক্তিতে বি.টেক করেছেন।

৩) শ্রাবন্তী চ্যাটার্জী অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। সারদা বিদ্যাপীঠ স্কুল থেকে মাধ্যমিক পাস করেছেন শ্রাবন্তী। বর্তমানে অভিনয়ের পাশাপাশি ভারতীয় জনতা পার্টির সদস্য এই অভিনেত্রী।

৪) স্বস্তিকা মুখার্জী নামটাতেই কুপোকাত অর্ধেকের বেশি দর্শকরা। এই অভিনেত্রীর অনুরাগীর সংখ্যা অসংখ্য। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক তিনি। বর্তমানে তিনি তার কাজ নিয়েই ব্যস্ত।

৫) নুসরাত জাহান বর্তমানের চর্চিত নায়িকাদের মধ্যে অন্যতম। লোকসভার ওয়েবসাইডে লেখা আছে তিনি বি.কম অনার্স। কিন্তু জানা গেছে অভিনেত্রী ২০০৮ সালে ভবানীপুর গুজরাটি এডুকেশনাল সোসাইটি থেকে উচ্চমাধ্যমিক পাশ পাশ করেছেন।

৬) মিমি চক্রবর্তী টলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেত্রী। তিনি একাধারে অভিনেত্রী এবং অন্যদিকে সাংসদ। এই অভিনেত্রী আশুতোষ কলেজ থেকে বি.এ স্নাতক ডিগ্রী পাস করেছেন।

৭) এবার আসা যাক পায়েল সরকারের কথায়। এই অভিনেত্রীও স্বস্তিকা মুখার্জীর মত যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক হয়েছেন।

Related Articles

Back to top button