Story

আমির খানের বডিগার্ড থেকে আজ অভিনয় জগৎ-এর অতি পরিচিত মুখ রনিত রায়! অভিনেতার জীবন যেন সিনেমা

‘আদালত’-এর কেডি পাঠক আজও মানুষের কাছে জনপ্রিয়। বলিউড ইন্ডাস্ট্রিতে রনিত রায় হয়ে উঠতে সময় লেগেছে অনেকটাই। অভিনেতাকে যেতে হয়েছে অনেক ওঠাপড়ার মধ্যে দিয়ে। বর্তমানে তিনি বহুল পরিচিত একটি ব্যক্তিত্ব। একাধিক বড় বাজেটের সিনেমা এবং ওয়েব সিরিজে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন এই অভিনেতা।

একসময় বলিউড ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতা আমির খানের দেহরক্ষী হিসেবে নিযুক্ত ছিলেন আজকের স্বনামধন্য অভিনেতা রনিত রায়। তার কথায় ঐ সময় থেকেই তার অভিনয়ের প্রতি আকর্ষণ বৃদ্ধি পায় এবং তিনি ধীরে ধীরে শিখতে শুরু করেন।

একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “একসময় আমির খানের বডিগার্ড ছিলাম। তবে আমার সৌভাগ্য যে,আমি আমির খানের সঙ্গে দুই বছর থাকার সুযোগ পেয়েছি। ওনার থেকেই আমার কাজের প্রতি অধ্যাবসায় ও আগ্রহের বিষয়টি শেখা। আমির খান আমার অনুপ্রেরণা।”

শুরু থেকেই এই অভিনেতার স্বপ্ন ছিল তিনি অনেক বড় তারকা হবেন। এই কথার সূত্র ধরেই তিনি একবার বলেছিলেন, “শখ ছিল আমার বড় গাড়ি থাকবে, মেয়েরা আমার নাম ধরে চিৎকার করবে। এরপর বুঝলাম সবটা এত সহজ নয়। দীর্ঘ ৫-৬ বছর আমার কোনো কাজ ছিল না। পরবর্তী সময়ে বুঝতে পারলাম, অভিনেতা হওয়ার সঙ্গে খ্যাতির কোনো সম্পর্ক নেই।”

নিজের অভিনয় জীবনের শুরুতে বহুবার প্রত্যাক্ষিত হয়েছেন এই অভিনেতা। ইন্ডাস্ট্রিতে তাকে কম অবজ্ঞা সহ্য করতে হয়নি। এমন কথাও তাকে শুনতে হয়েছে যে তার থেকে অভিনেতা হিসেবে জুনিয়ার আর্টিস্টরাও ভালো।

এরপরই তিনি সব ভুলে শুধুমাত্র অভিনয় মনোযোগ দিয়েছিলেন। পরবর্তীকালে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘আদালত’-এ কেডি পাঠকের চরিত্রে অভিনয় করে দর্শকদের মধ্যে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন রনিত রায়।

‘কাসোটি জিন্দেগি কি’, ‘আদালত’, ‘বন্দিনী’, ‘ইতনা কর না মুঝে পেয়ার’পেয়ার’, ‘বাত বান গায়া’ ইত্যাদি জনপ্রিয় ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন এই অভিনেতা। বর্তমানে যেখানে ওয়েব সিরিজের জনপ্রিয়তা বাড়ছে সেখানে দাঁড়িয়ে রনিত রায় বেশ কয়েকটি ওয়েব প্ল্যাটফর্মে একাধিক জনপ্রিয় ওয়েব সিরিজে অভিনয় করেছেন।

‘ক্যাহেনে কো হামসাফার হে’, ‘হস্টেজেস’, ‘সাত কাদাম’, ‘ক্যান্ডি’-র মত ওয়েব সিরিজে অভিনয় করেছেন রনিত রায়। এছাড়াও বড় পর্দায়ও বেশ কয়েকটি কাজ করেছেন এই অভিনেতা। যেমন- ‘সরকার ৩’, ‘টু স্টেটস্’, ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’, ‘মুন্না মাইকেল’ ইত্যাদি। বর্তমানে এই অভিনেতা বলিউডের প্রতিষ্টিত একজন।

Related Articles

Back to top button