Story

রক্তাক্ত স্মৃতি আজও বহন করে চলেছেন বিগ বি! “গলতি হোগেয়া!”-তার ভুলের ক্ষমা চাইলেন সুপারস্টার অমিতাভ

মানুষ তো! দেবতা তো নয় ! তাই ভুল হওয়া এমন কোন দোষের নয়। মানুষেরই তো ভুল হয়। কিন্তু স্বয়ং বিগ বীর যদি কিছুতে ভুল হয় তখন তা নিয়ে কিন্তু চর্চা চলে জোর কদম। কারণ দেব তুল্য এই মানুষের ভুল তো আর কোন ছোট ব্যাপার নয়! আজ থেকে বহু বছর আগে আশির দশকে শুটিং করতে গিয়ে এক বড়সড়ো ভুল করে ফেলেছিলেন বিগ বি। তার কারণে রক্তাক্ত হতে হয়েছিল রাজেশ খান্না কে।
এত বছর পরেও 2022 সালে এসে অমিতাভের যখনি সেই কথা মনে পড়ে তখনই তিনি দুঃখে জর্জরিত হয়ে পড়েন।

কি ভুল করেছিলেন আসলে বিগ বি? আসুন জেনে নিই।

তখন আশির দশক। “মুকন্ডর কা সিকান্দার “নামক একটি সিনেমার শুটিং চলছিল তখন। দৃশ্য অনুযায়ী একটি পানশালায় বিগ বি , বিনোদ খান্নার দিকে একটি পানীয়ের গ্লাস ছুড়ে মারবেন, এমনটাই ঠিক ছিল। কিন্তু একটুর জন্য ভুলবশত বিগ বীর ছোড়া গ্লাসটি গিয়ে লাগে একেবারে সোজা বিনোদ খান্নার থুতনিতে আর তাতেই থুতনি কেটে ঝর ঝর করে রক্ত পড়তে থাকে বিনোদ এর। বিগ বি এর এই ভুলের জন্য গোটা ১৬ টা সেলাই পড়ে অভিনেতা বিনোদ খান্নার থুতনীতে।

কৌন বানেগা ক্রোড়পতি এর মঞ্চে এসে এক প্রতিযোগী বিগ বি কে সেই কথাই মনে করিয়ে দিলেন হঠাৎ। তখন বেশ খানিকটা অপ্রস্তুত হয়ে পড়েন বচ্চন সাহেব। দুঃখের সাথে তিনি তখন বলে বসেন ” ভুল হয়ে গেছিল আমার” তিনি এটাও বলেন , ” কেন আমায় লজ্জা দিচ্ছেন?”

শুটিংয়ে এরকম ছোট বড় দুর্ঘটনার কথা প্রায়শই- ই শোনা যায়। কেউ কেউ প্রাণ ও হারিয়েছেন শুটিংকালে। “কুলি” ছবির শুটিং চলাকালীন এক অত্যন্ত ভয়াবহ দুর্ঘটনার শিকার হন আমাদের বলিউডের শাহেনশাহ অমিতাভ। প্রাণ যেতে বসেছিল তার। তবে অলৌকিকভাবে তিনি রক্ষা পান। যেন দ্বিতীয় বার জন্মলাভের সুযোগ পান তিনি একই জন্মে।

বয়স ছুঁয়েছে আশির কোটা। এর মধ্যে এই সুদীর্ঘ কেরিয়ারে তিনি বহুবার বিপদের সম্মুখীন ও হয়েছেন । তবে তিনি অদম্য, অবাধ , দুর্বার। কেউ তাকে আটকাতে পারেনি কখনো। এমনকি দু – দু বার তিনি করোনা কেও বুড়ো আঙুল দেখিয়ে জীবনযুদ্ধ জিতে ফিরে এসেছেন তার অসংখ্য অনুরাগীদের মাঝে ।

Related Articles

Back to top button