News

সুবর্ণ সুযোগ! লিখিত পরীক্ষা ছাড়াই স্টেট ব্যাঙ্কে চাকরির সুযোগ, বেতন শুরু ২৩,৭০০ টাকা থেকে

বর্তমান যুগে সমস্ত মানুষের একটা করে চাকরির ভীষন প্রয়োজন। এই মূল্য বৃদ্ধির বাজারে একজনের রোজগারে একটা গোটা সংসার চালানো খুব কঠিন। সকলেই চায় তার সে একটা সরকারী চাকরি পাক।

সকলে অনেক পড়াশোনা করে সরকারি চাকরির পরীক্ষার জন্য। যেহেতু এগুলো কম্পিটিটিভ পরীক্ষা সেক্ষেত্রে যদি ১০০ জন পরীক্ষা দেয় তাহলে তার মধ্য থেকে খুব কম জন থাকে যারা ওই পরীক্ষাতে উত্তীর্ণ হতে পারেন।

আজকের দিনে দাঁড়িয়ে যারা সরকারি চাকরি পাওয়ার জন্য অপেক্ষা করছেন তাদের জন্য সুখবর। লিখিত পরীক্ষা ছাড়াই এবার চাকরির সুযোগ পেতে পারেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। জেনে নিন বিস্তারিত ভাবে।

দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এবার SBI চাকরির সুযোগ নিয়ে এলো। SCO রিক্রুটমেন্ট ২০২১-এর অধীনে থাকছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্পেশ্যাল ক্যাডার নিয়োগের সুযোগ।

এই সুযোগের অন্তর্গত ইঞ্জিনিয়ার পদে চাকরির জন্য বিশেষ সুযোগ রয়েছে। ২০২১-এর ১৫-ই জুন থেকে আবেদন পত্র গ্রহণ শুরু হয়ে গেছে।সরাসরি লিঙ্কে আবেদন করার বিশেষ সুযোগ রয়েছে এক্ষেত্রে আবেদনকারীর জন্য।

শিক্ষাগত যোগ্যতা:

শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীদের লাগবে ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ, নাগপুর থেকে বিই (ফায়ার) বা বিটেক, বিই (সুরক্ষা ও অগ্নি ইঞ্জিনিয়ারিং) বা বিটেক পাশ করতে হবে কিংবা ইউজিসির অধীনস্ত কলেজ থেকে পাশ করতে হবে।

এছাড়াও আবেদনকারীর এসআইটিইউ থেকে অনুমোদন প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হবে কিংবা এসআইটিই থেকে পাওয়া চার বছরের অগ্নিসুরক্ষা সংক্রান্ত বিষয়ে ডিগ্রি থাকতে হবে।

এছারও আবেদনকারীকে অবশ্যই স্নাতক হতে হবে ইনস্টিটিউট অফ ফায়ার ইঞ্জিনিয়ার্স ভারত অথবা ইউকে থেকে। ডিবিশনাল অফিসার কোর্স সম্পন্ন করতে হবে ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ, নাগপুর থেকে।

আবেদনকারীদের যদি এই শিক্ষাগত যোগ্যতা গুলি থাকে তাহলে সে চাকরি করার সুযোগ পেতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button