News

পোস্ট অফিস দিচ্ছে টাকা কামানোর সুবর্ণ সুযোগ! ৫ বছরে ১৫ লক্ষের হবে ২১ লক্ষ টাকা

৫ বছরে ১৫ লাখ হবে ২০ কি তারও বেশি। না কোনো ফ্রড নয়, নাই বা কোনো প্ল্যানে ইনভেস্ট করতে হবে। আজ্ঞে হাঁ শুধু টাকাই নয় সাথে পেয়ে যাবেন সুরক্ষাও।

পোস্ট অফিস গ্রাহকদের ইনভেস্টমেন্টের জন্য নিয়ে এসেছে দারুন সুযোগ। ১৫ লাখ টাকা রাখলে তা সুদের হরে বেড়ে দাঁড়াবে ২০ লাখ কি তারও বেশিতে।

পোস্ট অফিসের নতুন সুদের হার বেড়ে দাঁড়িয়েছে ৬.৮ শতাংশ। যা ব্যাংকের থেকে অনেকাংশে বেশি। শুধু তাই নয় বড়ো এমাউন্টের টাকা রাখলে মিলবে ভারী পরিমানে সুদ।

এমনটাই নতুন সুযোগ নিয়ে এসেছে পোস্ট অফিস। যদিও পোস্ট অফিসের নতুন নিয়ম অনুযায়ী এই সুবিধা মিলবে শুধুমাত্র ফিক্সড ডিপোজিটের গ্রাহকদের।

যারা মোটামুটি ৫ বছরের জন্য টাকা জমা রাখবেন তাদের জন্যই এই সুযোগ। পাঁচ বছর পর গ্রাহক চাইলে আরো পাঁচ বছর নিজের টাকা জমা রাখতে পারবেন এবং সেই অধিক পাঁচ বছরেও তিনি এই হরে সুদ পেয়ে যাবেন।

এই নতুন স্কিমটি পোস্ট অফিস নিয়ে আসর জন্য বহু গ্রাহকদের অনেক সুবিধা হবে বলেই মনে করেন কর্তৃপক্ষ। এখন অধিকাংশ ব্যাংকে টাকা রাখা নিরাপদ নয় বলেই ভাবা যায়। সরকারি ও প্রাভেট ব্যাঙ্ক গুলিতে সুদের হার যথেষ্ট কম।

গ্রাহকদের লাভের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ নয় নছর বছর ধরে পোস্ট অফিসে মানুষ টাকা জমা করেন। আজও ব্যাঙ্কে টাকা রাখার থেকে পোস্ট অফিসে টাকা রাখা নিরাপদ বলে মনে করেন মানুষ জন।

পোস্ট অফিসের এই সিদ্ধান্তে গ্রাহকদের লাভের সাথে সাথেই পোস্ট অফিসের প্রতি গ্রাহকদের আস্থা আরও বাড়বে বলে মনে করেন কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button