টলিউড

‘মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়?’, বাংলাদেশের হিংসাত্মক ঘটনার বিরুদ্ধে এবার মুখ খুললেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র

বাংলাদেশের নোয়াখালী এবং কুমিল্লায় দুর্গাপুজোর বিরুদ্ধে ঘটা হিংসাত্মক ঘটনার বিরুদ্ধে ইতিমধ্যেই এপার বাংলার একাধিক মানুষ মুখ খুলেছেন। বাদ যাননি টলিউডের সেলিব্রেটিরাও। এবার সেই তালিকায় নাম লেখালেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রও। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা ঘটনার বিরুদ্ধে গিয়ে কড়া বার্তা দিতে দেখা গেল অভিনেত্রীকে।

এদিন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শ্রীলেখা প্রশ্ন তোলেন ধর্ম ভক্তির একটি পথ নাকি যুদ্ধের হাতিয়ার। পাশাপাশি এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানান তার কাছে ভালোবাসাই পরম ধর্ম। পাশাপাশি কোন ধর্মেই হিংসাত্মক প্ররোচনা দেওয়া হয় না বলেই তিনি মনে করেন। তাই হিন্দু কিংবা মুসলমান যেই মারা যাক না কেন আখেরে সাধারণ মানুষেরই ক্ষতি হবে বলে মনে করেন অভিনেত্রী।

পাশাপাশি বর্তমান সময়ে দাঁড়িয়ে ধর্মের ভিত্তিতে ভেদাভেদ ঘটা মোটেই উচিত নয় এমনটাই দাবি করেছেন শ্রীলেখা। তিনি জানিয়েছেন গোটা ঘটনার তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা নেওয়া উচিত। পাশাপাশি সাধারণ মানুষ যুদ্ধ নয় বরং শান্তি চায়, এমনটাই মনে করেন অভিনেত্রী।

তবে সমালোচনার পাশাপাশি এদিন শ্রীলেখাকে প্রশ্ন তুলতে দেখা গিয়েছে মানুষের জীবনের থেকেও ধর্ম বড় কিনা সেই প্রসঙ্গে। বলাই বাহুল্য অভিনেত্রী তার পোষ্টের মাধ্যমে সচেতনতা এবং সম্প্রীতির বার্তা প্রচার করছেন এমনটাই মনে করছেন নেটিজেনদের একটি বড় অংশ।

Related Articles

Back to top button