টলিউড

জনা পাঁচেক বাউন্সার নিয়ে বইমেলায় হাজির লেখিকা দেবারতি মুখোপাধ্যায়! ‘কই সুনীল-সুচিত্রাদের তো এসব লাগতো না’, তীব্র কটাক্ষ নেটিজেনদের, পাঠকরা ট্রোল করছে সোশ্যাল মিডিয়ায়

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মিম বিতর্কে জড়াতে দেখা গিয়েছিল জনপ্রিয় বাঙালি লেখিকা দেবারতি মুখোপাধ্যায়কে। প্রসঙ্গত ‘নরক সঙ্গেত’, ‘নারাচ’, ‘দাশগুপ্ত ট্রাভেসল’-র মতো লেখার মাধ্যমে ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন দেবারতি বাংলা পাঠকদের মধ্যে।

তবে এবার তার পাঠকদের একটি বড় অংশ বিদ্রোহ করে বসলেন লেখিকার বিরুদ্ধে। তাদের অভিযোগ একটি নিরীহ মিম বানানোর অপরাধে এক যুবকের বিরুদ্ধে আইনি মামলা করেছেন লেখিকা। পাশাপাশি নিজের পেশাদারী জীবনের প্রভাব খাটিয়ে সেই যুবকের চাকরিস্থলেও অভিযোগ জানিয়েছেন দেবারতি মুখোপাধ্যায়। তবে এবার আন্তর্জাতিক কলকাতা বইমেলায় উপস্থিত হয় আরো একবার নতুন করে বিতর্কে জড়াতে দেখা গেল তাকে।

প্রসঙ্গত আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এবার একাধিকবার উপস্থিত হয়েছেন দেবারতি মুখোপাধ্যায়। তবে শনিবার তার সঙ্গে বই মেলায় উপস্থিত থাকতে দেখা গিয়েছিল জনা পাঁচেক বাউন্সারকে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে লেখিকা জানিয়েছেন এর আগে পাঠকদের ভিড়ের সম্মুখীন হয়ে প্রকাশনা সংস্থার টেবিল ভেঙে গিয়েছিল। যে কারণে এবার প্রকাশনা সংস্থার তরফেই বাউন্সারের ব্যবস্থা করা হয়েছিল লেখিকার জন্য।

তবে এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তীব্র কটাক্ষর সম্মুখীন হতে হয়েছে তাকে। নেটিজেনদের একটি বড় অংশ জানিয়েছেন নামকরা বাঙালি লেখক লেখিকারা বই মেলায় একাধিকবার উপস্থিত হয়েছেন অনুগামীদের সঙ্গে দেখা করার জন্য। তবে কখনও তাদের সঙ্গে বাউন্সারদের দেখতে পাওয়া যায়নি। ফলে আরো একবার নতুন করে বিতর্কে জড়িয়ে পড়েছেন লেখিকা দেবারতি মুখোপাধ্যায়।

Related Articles

Back to top button