বিনোদন

এবার দীপাবলিতে এলো সোনা দিয়ে তৈরি নতুন মিষ্টি ! দাম শুনলে চোখ কপালে উঠবে আপনার

দীপাবলি উপলক্ষে সারাদেশেই এখন উৎসবের মেজাজ। কোথাও চলছে প্যান্ডেল বাঁধার প্রস্তুতি, আবার কোথাও দোকানিরা হাজির নিত্যনতুন পণ্য নিয়ে। এই ভিড়ে হঠাৎ করেই সবার মন কেড়েছে মহারাষ্ট্রের অমরাবতীর (Amravati) এক মিষ্টির দোকান। এই দোকানের মিষ্টির দাম ও বৈশিষ্ট্য এখন রীতিমত আগ্রহের বিষয় সকলের কাছে। জানা গেছে, দীপাবলি উপলক্ষে তৈরি এক কেজির একটি মিষ্টির দাম এগারো হাজার টাকা! চমকে উঠলেন তো? যারা যারা এই মিষ্টির দাম শুনেছেন সকলেরই এই অবস্থা হয়েছে। বহু মানুষ এই দোকানে ভিড় জমাচ্ছেন বহু মূল্য সোনার মিষ্টিটিকে একটিবার চোখের দেখা দেখতে।

মিষ্টির দোকানের এক কর্মচারী জানিয়েছেন, তাদের এই বহুমূল্য মিষ্টিগুলি শুকনো ফল ও সোনার প্রলেপ দিয়ে তৈরি করা হয়েছে। বহু মানুষ এই বিশেষ মিষ্টি দেখতে ভিড় জমাচ্ছেন। দীপাবলি উপলক্ষে এই মিষ্টি বিশেষভাবে তৈরি করা হয়েছে।

আপনাদের এই ফাঁকে জানিয়ে রাখি, মহারাষ্ট্রের অমরাবতীর এই মিষ্টির দোকানটির নাম রঘুবীর মিষ্টির দোকান ( Raghubir sweet shop) । সোনায় মোড়া এই মিষ্টির দাম শুনে রীতিমতো অবাক হয়ে যাচ্ছেন বহু মানুষ। এই মিষ্টি তৈরির প্রধান কারিগর চন্দ্রকান্ত পপট বলেছেন, এই মিষ্টি তৈরিতে যে শুকনো ফল ব্যবহার করা হয়েছে তার উপর সোনার প্রলেপ দেওয়া হয়েছে। এটি স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী। কারণ আয়ুর্বেদ শাস্ত্র অনুযায়ী, সোনাকে স্বাস্থ্যের পক্ষে উপকারী মনে করা হয়।

এই মিষ্টি তৈরিতে প্রধানত ব্যবহার করা হয়েছে বাদাম, পেস্তা এবং নানান রকমের শুকনো ফল। দোকানের কর্ণধারের দাবি, দেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও বিদেশেও এই মিষ্টি রপ্তানি করা হচ্ছে।

Related Articles

Back to top button