বিনোদন

দিন দিন মহালক্ষ্মীর আশীর্বাদ যেন বৃষ্টির মতো ঝরছে আম্বানি পরিবারে! দুবাইয়ের বুকে তৈরি হলো মুকেশ আম্বানির বিলাসবহুল প্রাসাদ, সম্পত্তির বৃদ্ধি হল পরিবারের

বর্তমানে কিংবা আজ থেকে বহু বছর আগে থেকেই ধীরুভাই আম্বানি নামটি সারা দেশ জুড়ে সকলেই জানেন। রিলায়েন্সের এই অধিকর্তা হঠাৎ মারা যাওয়ায় সম্পত্তি একেবারেই হাতছাড়া হয়ে যাচ্ছিল ছোট ছেলে মুকেশ আম্বানির। প্রসঙ্গত অনিল আম্বানি এবং মুকেশ আম্বানি দুই ভাই। বাবার মৃত্যুর পর বড় ছেলে অনিল আম্বানি সমস্ত সম্পত্তির মালিক হওয়ার জন্য বিভিন্ন রকম বন্দী করে ভাইকে বাদ দিতে চাইছিলেন সম্পত্তির অধিকার থেকে।

কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছিলেন কোকিলাবেন আম্বানি। কোকিলার হস্তক্ষেপে সম্পূর্ণ সম্পত্তির দুই ভাগ হয় দুই ভাইয়ের মধ্যে। কিন্তু অনিল তাঁর অতি বিশ্বাসের কারণে সম্পত্তির ক্ষয় করতে থাকে। তারপরেই মুকেশ কিন্তু পাশে থাকেন দাদার। এখন রিলায়েন্স স্টেটের বেশ কিছু পদের দায়িত্বে আছেন অনিল আম্বানি। তবে মহালক্ষ্মীর আশীর্বাদ কিন্তু যথেষ্ট আছে মুকেশ আম্বানির উপরে। দিনের পর দিন তিনি নিজের সম্পত্তির বৃদ্ধি করছেন। সম্প্রতি দুবাইয়ের পাম জুমেইরাহ দ্বীপে একটি বিলাসবহুল প্রাসাদ ক্রয় করেছেন মুকেশ আম্বানি।

প্রসঙ্গত কুয়েতের নামী ব্যবসায়ী মহম্মদ আলশায়ার পরিবারের কাছ থেকে এই বিলাস বহুল প্রাসাদ কিনেছেন মুকেশ আম্বানি। বিলাসবহুল এই প্রাসাদে রয়েছে দশটি বেডরুম। রয়েছে বাড়ির ভিতরে ও বাইরে সুইমিং পুল। এছাড়াও আছে ব্যক্তিগত স্পা। এই বিলাস বহুল আবাসনের আনুমানিক মূল্য ভারতীয় মূদ্রায় ১৩৫৯.৬ কোটি টাকা। বলাই বাহুল্য গত বছর থেকে ইউনাইটেড আরব এমিরেটস-এ সম্পত্তির মূল্য সত্তর শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। এই ধরনের বর্ধিত মূল্য সত্ত্বেও মুকেশের রিয়েল এস্টেটে বিনিয়োগে অবাক হয়েছে গোটা দেশ।

তবে আমরা সকলেই জানি শুধু দুবাইতে নয় বিভিন্ন জায়গায় মুকেশ এর বিভিন্ন সম্পত্তি রয়েছে। এছাড়াও আমেরিকা, ইংল্যান্ড সহ বিশ্বের বিভিন্ন জায়গায় রিয়েল এস্টেটের বিজনেস এর বিনিয়োগ করবেন মুকেশ। প্রসঙ্গত আজ থেকে গত সাত মাস আগেই মুকেশ তার কনিষ্ঠপুত্র অনন্ত আম্বানির জন্য একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন। যে বাড়ির ভারতীয় মুদ্রায় দাম, ৬৬৪ কোটি টাকা। চলতি বছরের গত জুন মাসের পরিসংখ্যান অনুযায়ী মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় মুদ্রায় প্রায় ৭.৮ কোটি টাকা। প্রসঙ্গত গত বছর থেকেই মুকেশ আম্বানি নিজের নতুন রিয়েল এস্টেট এর বিজনেস শুরু করেছেন। গতবছর কেশ একটি বাড়ি গেলে যার ভারতীয় মুদ্রায় দর ৫৯২ কোটি টাকা। ২০২১ সালে মুকেশ যে বাড়িটি কিনেছেন সেটি বেশ ঐতিহ্যবাহী। গত বছর এপ্রিল মাসে লন্ডনের স্টোকস পার্কে এই বাড়ি কিনেছেন তিনি।

Related Articles

Back to top button