Storyবলিউড

অমিতাভ বচ্চনের ভাইকে চেনেন! অভিনেতার সবথেকে কাছের মানুষ তিনি, একজন সফল ব্যবসায়ী তিনি

বলিউড ইন্ডাস্ট্রিতে অমিতাভ বচ্চন নামটাই যথেষ্ট। গোটা দুনিয়া তাকে বলিউডের বিগ বি বলেই চেনেন। আট থেকে আশি সকলেই শ্রদ্ধা করেন এই মানুষটিকে। এই বয়সেও বড়পর্দায় তার আগমন ছাপিয়ে যায় সবকিছু। তবে আপনারা কি জানেন বিগ বির একটি ভাই রয়েছে? অনেকেই জানেন না। চলুন তাহলে জেনে নেওয়া যাক সেই মানুষটি সম্পর্কে।

অমিতাভ বচ্চনের বাবার নাম হরিবংশ রাই বচ্চনবচ্চন। তিনি ছিলেন একজন স্বনামধন্য কবি। মাত্র ১৯ বছর বয়সে তিনি শ্যামা বচ্চনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের বিবাহিত জীবন খুব একটা সচ্ছল ছিল না। ১০ বছরের মধ্যে শ্যামা বচ্চন মারা যান। এরপর তিনি তেজী বচ্চনের সঙ্গে দ্বিতীয়বার বিবাহবন্ধনে আবদ্ধ হন। এরপর তাদের দুটি পুত্র সন্তান হয়। একজনের নাম অমিতাভ বচ্চন এবং অন্যজনের নাম অজিতাভ বচ্চন। এই দুই ভাইয়ের মধ্যে বয়সের পার্থক্য মাত্র ৫ বছরের।

ধীরে ধীরে অমিতাভ বচ্চন হয়ে ওঠেন বলিউডের বিগ বি। অন্যদিকে অজিতাভ বচ্চন হয়ে ওঠেন একজন সফল ব্যবসায়ী। জানা যায়, নৈনিতালের শেরউড কলেজ থেকে পড়াশোনা শেষ করার পর পাকাপাকিভাবে লন্ডনের বাসিন্দা হয়ে যান তিনি। বর্তমানেও তিনি সেখানেই থাকেন। শোনা যায় ভাইয়ের সঙ্গে দেখা করার জন্য তিনি থেকে থেকেই ভারতে চলে আসেন। অমিতাভ বচ্চনের সূত্র ধরেই একসময় অজিতাভ বচ্চনের সঙ্গে তার স্ত্রী রমোলার আলাপ হয়। এরপর তাদের সম্পর্ক তৈরী হয় এবং তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

পরবর্তীকালে তাদের চার সন্তান হয়। একটি ছেলে ও তিনটি মেয়ে। ছেলের নাম ভীম এবং তিন মেয়ের নাম নীলিমা, নম্রতা, নয়না। ছেলে ভীম আমেরিকার ব্যাঙ্কে চাকরি করেন এবং সেখানেই থাকেন। নীলিমা ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেন। নম্রতা ফটোগ্রাফি এবং লেখালেখির সাথে যুক্ত রয়েছেন। অন্যদিকে নয়না একসময় থিয়েটার করতেন। কিন্তু বর্তমানে ব্যাঙ্কার হিসেবে কাজ করেন। নয়নার সাথে অভিনেতা কুনাল কাপুর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। তাদের বিয়েতে গোটা পরিবারের দেখা মিলেছিল একসাথে।

বলিউড ইন্ডাস্ট্রি এক বিশাল জগৎ। এই দুনিয়ার তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে কৌতূহলের শেষ নেই সাধারণ মানুষের। তারা সবসময়ই আরো বেশি কিছু জানতে চান তাদের প্রিয় তারকাদের ব্যাপারে। সম্প্রতি বচ্চন পরিবারের এই কথাটি সকলের সামনে আসতেই সকলের মধ্যে ঝড়ের গতিতে ছড়িয়ে গিয়েছে।

Related Articles

Back to top button