বাংলা সিরিয়াল

‘মা হওয়া মুখের কথা নয়’, ছেলে আদিদেবকে জীবনের অন্যতম শিক্ষাগুরু বললেন সুদীপা

আজকে ৫ সেপ্টেম্বর। আজকের দিনটিতে প্রতিবছর দেশজুড়ে পালিত হয় শিক্ষক দিবস। ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মদিন উপলক্ষে এই দিনটিকেই শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়। সকল ছাত্রছাত্রীরা এই দিনটি তাঁদের শিক্ষকদের শুভেচ্ছা বার্তা এবং উপহারের মাধ্যমে পালন করেন।

তেমনি শিক্ষক দিবসের দিনে ছেলে আদিদেবকে নিয়ে একটি পোস্ট করেন সঞ্চালিকা সুদীপা চট্টোপাধ্যায়। খুদে ছেলেকেই শিক্ষকের আসনে বসিয়েছেন তিনি। ছেলের সঙ্গে একাধিক ছবি শেয়ার করেছেন সুদীপা।

ক্যাপশনে লিখেছেন, ‘শিক্ষা দ্যান যিনি- তিনিই তো ‘শিক্ষক’? তাই, যাঁদের কাছ থেকে ‘শিক্ষা’ পেয়েছি- তাঁদের আমার সশ্রদ্ধ প্রণাম। আজ আমার নতুন এক শিক্ষকের সাথে আলাপ করিয়ে দিই। ইনি- আদিদেভ চ্যাটার্জ্জী। যিনি আমাকে ‘মা’ হওয়া যে মুখের কথা নয়,তা পদে পদে, প্রতিদিন শেখাচ্ছেন। মা হওয়ার শিক্ষা তো একমাত্র সেই-ই আমাকে দিতে পারে। আর কেউ নয়। তাই না? সেদিন তিনি,হঠাৎই শুটিং’এ এসে হাজির। এসেই প্রথম কথা-’মা! বাড়ি চলো।’ এমন কঠিন পরীক্ষা আগে কেউ দিতে বলেনি। এ পরীক্ষার চিটিং চলবে না। কি যে করি? … দেখুন কেমন রাগ করেছে?’

২০১০ এর ৯ জুলাই আইনি বিয়ে সারেন সুদীপা চট্টোপাধ্যায় এবং অগ্নিদেব চট্টোপাধ্যায়। স্বামী অগ্নিদেব এবং ছেলে আদিদেব এবং প্রথম পক্ষের ছেলে আকাশকে নিয়ে সুদীপা এখন ভরপুর সংসারী। সন্তান ও কাজ এই দুইয়ের মধ্যে ভারমাস্য বজায় রেখে চলেন রান্না ঘরের রানি। ছেলের থেকেই প্রতি পদে পদে নতুন কিছু শিখছেন তিনি। তাই ছেলেকে তাঁর জীবনের অন্যতম শিক্ষক বলে পরিচয় করালেন সুদীপা।

 

View this post on Instagram

 

A post shared by Sudipa Chatterjee (@sudiparrannaghor)

Related Articles

Back to top button