Business News

SBI গ্রাহকদের জন্য দুর্দান্ত সুখবর! মাত্র ৩৪২ টাকা দিয়ে ৪ লক্ষ টাকার সুবিধা পেয়ে যেতে পারেন গ্রাহকরা, বিস্তারিত জানুন

সরকার সাধারণ মানুষের জন্য প্রায়ই একাধিক নতুন বীমা নিয়ে আসেন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হল দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক। এবার এসবিআই গ্রাহকদের জন্য সুখবর। সরকারি বিভিন্ন বীমা গুলির মধ্যে অন্যতম হল, প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা (PMSBY) এবং প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা (PMJJBY)। মাত্র ৩৪২ টাকার বিনিময় এই বিমান সুযোগ-সুবিধা পেয়ে যেতে পারেন গ্রাহকরা।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে টুইট করে তাদের গ্রাহকদের উদ্দেশ্যে জানানো হয়েছে, “আপনার প্রয়োজন অনুযায়ী বীমা করে চিন্তামুক্ত জীবনযাপন করুন। অটো ডেবিট সুবিধার মাধ্যমে সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট হোল্ডারদের থেকে প্রিমিয়াম কাটা হবে। কোনও ব্যক্তি শুধুমাত্র একটি সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে স্কিমে যোগদানের জন্য যোগ্য হবেন।”

• প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা : কোন দুর্ঘটনায় এই বীমার গ্রাহকের মৃত্যু হলে কিংবা সম্পূর্ণভাবে অক্ষম হয়ে পড়লে তিনি এই বীমার গ্রাহক হিসেবে দু লক্ষ টাকা ক্ষতিপূরণ পাবেন। অন্যদিকে দুর্ঘটনার কারণে কোন ব্যক্তি যদি আংশিক ভাবে অক্ষম হয়ে পড়েন আর সে যদি এই বীমার গ্রাহক হোন তাহলে ক্ষতিপূরণ হিসেবে তিনি এক লক্ষ টাকার কভার পেয়ে যাবেন। এই বীমার প্রিমিয়াম মাত্র ১২ টাকা। ১৮-৭০ বছরের মধ্যে যেকোনো ব্যক্তি এই বীমার গ্রাহক হতে পারবেন এবং দুর্ঘটনা ঘটলে কভার পাবেন।

• প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা: ১৮-৫০ বছরের মধ্যে ব্যক্তিরা এই বীমার সুবিধা নিতে পারেন। এই বীমার গ্রাহক হওয়াকালীন যদি গ্রাহকের মৃত্যু হয় তাহলে গ্রাহকের মনোনীত করা পরিবারের কোন এক সদস্য সেই টাকা পেয়ে যাবেন। বার্ষিক প্রিমিয়াম হিসেবে ৩৩০ টাকা দিতে হবে। এই বীমা এক বছরের জন্য। ১লা জুন থেকে ৩১শে মে পর্যন্ত এই বীমার কভার পাওয়া যাবে। এই বীমার গ্রাহক হতে গেলে প্রয়োজন একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের এবং পর্যাপ্ত ব্যালেন্সের, না হলে এই বীমা বাতিল হয়ে যেতে পারে।

Related Articles

Back to top button